লিডিং ইউনিভার্সিটিতে পর্যটন মেলা উদ্বোধন

সিলেটে রয়েছে পর্যটন শিল্পের অপার সম্ভাবনা
— দানবীর ড. সৈয়দ রাগীব আলী

লিডিং  ইউনিভার্সিটির ট্যুরিস্ট ক্লাব ৪র্থ বারের মতো আয়োজন করেছে  পর্যটন মেলা ২০২৪।
বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় একাডেমিক ভবন মিলনায়তনে দু’দিনব‍্যাপী এ মেলার উদ্বোধন করে লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী বলন, সিলেটে রয়েছে পর্যটন শিল্পের অপার সম্ভাবনা। এ শিল্প একটি দেশের অর্থনীতিতে বড় ভূমিকা রাখে তাই গুরুত্বপূর্ণ এ সেক্টরে আমাদের মনোযোগী হওয়া প্রয়োজন পর্যটন শিল্পের অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি বিশ্ব পর্যটকদের আকৃষ্ট করতে হবে। প্রাকৃতিক সৌন্দর্যের নীলাভূমি সিলেটে পর্যটকদের নিরাপত্তা ও ভালো যোগাযোগ ব‍্যবস্থা গড়ে তুললে এ শিল্প আরও প্রসারিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
টুরিজম এন্ড হসপিটালিটি ম‍্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান সৈয়দ আব্দুল হাই।
নানান আকর্ষণীয় অফার ও বিশেষ ডিসকাউন্ট নিয়ে এবারের মেলায় অংশগ্রহণ করেছে  ট্রাভেলার্স অব গ্রেটার সিলেট, সিলেট টি এন্ড ট‍্যুরিজম, নেকস্ট ট্রাভেলর্স, গালিভার এক্সপ্রেস, মুসাফির ট্রাভেল্স সিলেট, টনি খান হোটেল ম‍্যানেজমেন্ট ইনস্টিটিউট, গ্রাসরোটস ট‍্যুরিজম,  ট্রি টপ এডভেন্চার ফার্ম সিলেট, সিটি এভিয়েশন একাডেমি সিলেট এবং ট্রাভেল সিলেট।  এবারের পর্যটন মেলার পৃষ্ঠপোষকতায় ছিল খান অটোস, ড্রিম এসোসিয়েট এবং এইচ বি এভিয়েশন। এবারের মেলায়
পর্যটন সম্পর্কিত প্রতিষ্ঠানগুলো থেকে সরাসরি সেবা গ্রহণের মাধ‍্যমে মেলায় অংশগ্রহণকারীদের জন‍্য রয়েছে পর্যটন অভিজ্ঞতাকে আরও সমৃদ্ধ করার সুযোগ।
অনুষ্ঠানে লিডিং ইউনিভার্সিটির ব‍্যবসায় প্রশান অনুষদের ডিন প্রফেসর ড. বশির আহমেদ ভুঁইয়া, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন ড. মো. রেজাউল করিম, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মফিজুল ইসলাম, ট্রাস্টি বোর্ডের সদস্য দেওয়ান সাকিব আহমেদ এবং মো. জাকির হোসেন, ট্রাস্টি বোর্ডের সচিব ইঞ্জিনিয়ার মো. লুৎফর রহমান, পরিচালক অর্থ ও হিসাব মোহাম্মদ কবির আহমেদ, ব‍্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ শাহানশাহ মোল্লা, ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ড. মুহাম্মদ জিয়াউর রহমান, ট‍্যুরিস্ট ক্লাবের উপদেষ্টা মো. আব্দুল হালিম, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা এবং ট‍্যুুরিস্ট ক্লাবের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.