লিডিং ইউনিভার্সিটিতে গবেষকদের সনদ প্রদান ও জার্নালের মোড়ক উন্মোচন

লিডিং ইউনিভার্সিটির গবেষনা প্রকল্পের গবেষকদের সার্টিফিকেট প্রদান এবং জার্নাল অব বিজনেস সোসাইটি এন্ড সাইন্স (জেবিএসএস), ভলিউম ১০, ইস্যু ১ এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

লিডিং ইউনিভার্সিটির সেন্টার ফর রিসার্চ, ইনোভেটিভ স্টাডিজ এন্ড প্ল্যানিং (CRISP) এর উদ্যোগে মঙ্গলবার (২১ মে ২০২৪) বেলা সাড়ে ১২টায়
বিশ্ববিদ্যালয়ের সফলভাবে সম্পন্ন গবেষণা প্রকল্প সমূহের গবেষকদের সার্টিফিকেট প্রদান এবং একই সাথে জার্নাল অব বিজনেস সোসাইটি এন্ড সাইন্স (জেবিএসএস), ভলিউম ১০, ইস্যু ১ এর মোড়ক উন্মোচন করেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী।
মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দানবীর ড.  সৈয়দ রাগীব আলী জার্নাল কমিটির সকল সদস্যকে ভলিউম ১০, ইস্যু ১ প্রকাশ করায় তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, লিডিং ইউনিভার্সিটি শিক্ষার মান ও গবেষণা কার্যক্রমকে সবসময় গুরুত্ব দিয়ে আসছে। তিনি শিক্ষকদেরকে পাঠদানের সাথে সাথে মানসম্মত গবেষণা পরিচালনার মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানে এগিয়ে নিতে উৎসাহ প্রদান করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান সৈয়দ আব্দুল হাই, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার শ্রীযুক্ত বনমালী ভৌমিক এবং রেজিস্ট্রার মো. মফিজুল ইসলাম।

লিডিং ইউনিভার্সিটির ট্রেজারার বনমালী ভৌমিক বলেন, এ বিশ্ববিদ্যালয়ে নিয়মিতভাবে গবেষণার অংশ হিসেবে জার্নাল প্রকাশিত হচ্ছে। শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষণায় মনোনিবেশ করার লক্ষ্যে প্রতিবছর গবেষণা প্রকল্পে বরাদ্দ দেয়া হয়। তিনি অতিশীঘ্রই ভলিউম ১১ প্রকাশ করার আশাবাদ ব্যক্ত করেন।

সফলভাবে সম্পাদিত গবেষণা প্রকল্প সমূহের মধ্যে ছিল লিডিং ইউনিভার্সিটির ট‍্যুরিজম এন্ড হসপিটালিটি ম‍্যানেজমেন্ট বিভাগের প্রভাষক মো. সাইফুল ইসলামের পরিচালিত ‘Tourists’ Perception toward Promotion of Tourism Destination: Evaluation from Sylhet, Bangladesh’ সহকারি অধ‍্যাপক মো. সাজেদুল ইসলাম সরকার এবং মো. আশরাফুল ইসলাম চৌধুরী কর্তৃক সম্পাদিত ‘Exploring the Relationship between SMEs Financing and Entrepreneurs’ Perceptions on the Development of the Hospitality Industry in Sylhet.’ ব‍্যবসায় প্রশাসন বিভাগের সহকারি অধ‍্যাপক শাহেদুল আলম খান সম্পাদিত ‘Exploring the Dynamism of Competitive Forces and Strategies on IT Industry:  A study in Sylhet division.’ ব‍্যবসায় প্রশাসন বিভাগের সহকারি অধ‍্যাপক ফরহাদ হোসেন এবং মো. আব্দুল মুহিত চৌধুরীর যৌথ পরিচালনায় ‘Socio-Economic Impact Industrial Zone in Bangladesh: An Experience from Habigangj Industrial Park, Sylhet.’ সহযোগী অধ‍্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম কর্তৃক পরিচালিত  ‘ Philanthropy in Promoting Evaluation in Bangladesh: A Perspective of Donobir Dr. Syed Ragib Ali.’ এবং ইলেকট্রিক‍্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ‍্যাপক নাফিস সুবহানির সম্পাদিত ‘Development of High Voltage Gain Impedance Source Converter for Renewable Energy Applications’.

বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন এবং সেন্টার ফর রিসার্চ, ইনোভেটিভ স্টাডিজ এন্ড প্ল্যানিং (CRISP) এর এডভাইজর এবং জার্নাল অব বিজনেস সোসাইটি এন্ড সাইন্স, এল ইউ এর নির্বাহী সম্পাদক প্রফেসর ড. বশির আহমেদ ভূঁইয়ার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে এসময় আরও উপস্থিত ছিলেন, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন এবং ইনিস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (IQAC) এর পরিচালক ড. মো. রেজাউল করিম, আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগের বিভাগীয় প্রধান রুমেল এম. এস. রহমান পীর, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান এবং ইনিস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (IQAC) এর অতিরিক্ত পরিচালক ড. মোহাম্মদ  শাহানশাহ মোল্লা, ট্যুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. মাহবুবুর রহমান,  আইন বিভাগের বিভাগীয় প্রধান আব্দুল্লাহ আল মামুন, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান রুম্পা শারমিন, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ইঞ্জিনিয়ার অমিত চক্রবর্তী, ইসলামিক স্টাডিজ এর বিভাগীয় প্রধান ড. মুহাম্মদ জিয়াউর রহমান এবং বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.